in হযরত মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (রহঃ)

জামিয়ার পরিচালক মণ্ডলীর প্রতি অসিয়ত

(১) জামিয়ার পরিচালক মণ্ডলী আমার প্রতিষ্ঠিত মিশনসমূহ যথাঃ বাংলাদেশ মুজাহিদ কমিটি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, জামিয়া ও বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড এর সকল কার্যক্রমের সাথে একমত ঘোষণা ও কর্মসূচীসমূহ বাস্তবায়নে যথাসাধ্য চেষ্টা করবেন।

(২) জামিয়ার লক্ষ্য ও উদ্দেশ্য সামনে রেখে নীতিমালা অনুযায়ী এখলাছের সাথে উহার উন্নতির জন্য সর্বদা চেষ্টা চালিয়ে যাবেন। বিশেষ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টির লক্ষ্যে যোগ্য উস্তাদমণ্ডলীর সাথে পরামর্শক্রমে সুপরিকল্পিত কর্মসূচী গ্রহণপূর্বক বাস্তব ভিত্তিক পদক্ষেপ গ্রহণ করবেন।
(৩) জামিয়া একটি দ্বীনী শিক্ষার কেন্দ্রস্থল। কাজেই এখান থেকে নায়েবে রসূল তথা দ্বীনের যোগ্য নেতৃত্ব তৈরি হয় সে জন্য সুপরিকল্পিত কর্মসূচী গ্রহণ করে তা যথাযথ বাস্তবায়ন করবেন।
(৪) জামিয়ার আওতাধীন সকল বিভাগের ছাত্র, শিক্ষক, কর্মচারী সকলে যাতে সুন্নাত তরীক্বার ওপরে পরিপূর্ণ আমল করেন সে দিকে বিশেষ নজর রাখবেন।
(৫) প্রতিষ্ঠিত ছাত্র জাতির পক্ষে আমানত। কাজেই তাদের জীবনের গুরুত্ব দিয়ে তা’লীম-তারবিয়াতের মাধ্যমে আদর্শ মানুষ তৈরি করার জন্য সর্বদা সচেষ্ট থাকবেন।
(৬) পরিচালক মণ্ডলী এবং সংশ্লিষ্ট কেউ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আক্বীদার পরিপন্থী কোন বাতেল ফেরকার ষড়যন্ত্রের শিকার না হয় সে দিকে সর্বদা সজাগ দৃষ্টি রাখবেন।